শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন

চট্টগ্রামে যে বাজে নজির গড়ল টাইগাররা

চট্টগ্রামে যে বাজে নজির গড়ল টাইগাররা

খেলা ডেস্ক:

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটিতে জিতে আগেই সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। শনিবার টাইগারদের ছিল হোয়াইটওয়াশের সুযোগ।

ভারতকে হোয়াইটওয়াশ করতে নেমে বাজে রেকর্ড গড়েছে বাংলাদেশ ক্রিকেট দল।  সিরিজের তৃতীয় ওয়ানডেতে চরম বাজে বোলিং করেছেন টাইগাররা। বাংলাদেশের বোলারদের রীতিমতো তুলোধুনো করে ছাড়েন ইশান কিশান ও বিরাট কোহলি।

তাসকিন আহমেদ (৯ ওভারে ৮৯), এবাদত হোসেন (৮ ওভারে ৮০), মোস্তাফিজুর রহমান (১০ ওভারে ৬৬), মেহেদি হাসান মিরাজ (১০ ওভারে ৭৬), সাকিব আল হাসান (১০ ওভারে ৬৮), মাহমুদউল্লাহ রিয়াদ (১ ওভারে ১১), ও আফিফ হোসেনদের (১ ওভারে ১৪) পাত্তাই দেননি ভারতীয় ব্যাটসম্যানরা।

ম্যাচের শুরু থেকে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে মাত্র ১৩১ বলে ২৪টি চার আর ১০টি ছক্কার সাহায্যে ক্যারিয়ার সেরা ২১০ রানের ইনিংস খেলেন ইশান কিশান। ৯১ বলে ১১টি চার আর ২টি ছক্কার সাহায্যে ১১৩ রান করেন বিরাট কোহলি।

শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৮ উইকেটে ৪০৯ রান করে ভারত। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে কোনো প্রতিপক্ষ দলের এটাই সর্বোচ্চ রানের স্কোর। এর আগে ২০০৫ সালে নটিংহ্যামে বাংলাদেশের বিপক্ষে ৪ উইকেটে সর্বোচ্চ ৩৯১ রান করে ছিল ইংল্যান্ড।

ওয়ানডে ক্রিকেটে চলতি বছরের জুনে নেদারল্যান্ডসের বিপক্ষে ৪ উইকেটে ৪৯৮ রানের রেকর্ড গড়ে ইংল্যান্ড। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেট ৪৮১ রান করে ইংলিশরা। তার আগে ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে ৩ উইকেটে ৪৪৪ রান করে ইংল্যান্ড।

শনিবার টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩৪ ওভারে ১৮২ রানেই অলআউট হয় বাংলাদেশ। ব্যাটিং বিপর্যয়ের কারণে টাইগাররা হারে ২২৭ রানে। রানের দিক থেকে এটা বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রানে হার। এর আগে ২০০০ সালে পাকিস্তানের বিপক্ষে ২৩৩ রানে হারে টাইগাররা।

রানের বিচারে এটা ভারতের তৃতীয় সর্বোচ্চ জয়। এর আগে ২০০৭ সালে বারমুডার বিপক্ষে ২৫৭ রানে জয় পায় ভারত। ২০০৮ সালে হংকংয়ের বিপক্ষে জিতে ২৫৬ রানে।

তবে রানের দিক থেকে সর্বোচ্চ জয়ের মালিক নিউজিল্যান্ড ক্রিকেট দল। ২০০৮ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ২৯০ রানে জয় লাভ করে তারা। ২০১৫ সালে অস্ট্রেলিয়া ক্রিকেট দল আফগানিস্তানের বিপক্ষে ২৭৫ রানে জয় পায়। তৃতীয় সর্বোচ্চ রানে জয়ের মালিক দক্ষিণ  আফ্রিকা। তারা ২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ২৭২ রানে জয় লাভ করে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana