শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন

লঞ্চঘাটের জেটি ভেঙে লাখো যাত্রীর দুর্ভোগ

লঞ্চঘাটের জেটি ভেঙে লাখো যাত্রীর দুর্ভোগ

একুশে ডেস্ক:

ভোলার ইলিশা লঞ্চঘাট দিয়ে বাড়িয়ে ফেরা লাখো যাত্রীর চাপে ঘাটের জেটি বাঁকা হয়ে ভেঙে গেছে। মঙ্গলবার বিকাল পর্যন্ত তা মেরামত করার উদ্যোগ নেওয়া হয়নি। জোয়ারে ওই জেটি ডুবে যাওয়ায় যাত্রীদের পাড়ে ফিরতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

নির্বাহী প্রকৌশলী মামুন অর রশিদ যুগান্তরকে জানান, তিনি শুনেছেন। তবে এই মুহূর্তে ওই জেটি মেরামত করা সম্ভব হবে না। ঈদের পরের দিন ওই স্থানে নতুন জেটি স্থাপন করার ব্যবস্থা নিচ্ছেন।

ঘাট ইজারাদার সরোয়াদ্দি মাস্টার ও জাকারিয়া অমি জানান, বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ এ ঘাটের ব্যাপারে তেমন কোনো নজর দিচ্ছে না। চড়া দরে ঘাট ইজারা নেওয়া হলেও যাত্রীদের সুবিধা দেওয়া হচ্ছে না। ঈদ উপলক্ষে বাড়ি ফেরা ঢাকা ও চট্টগ্রামসহ ২১ জেলার কমপক্ষে তিন লাখ যাত্রী এ রুট ব্যবহার করবেন। জেটি ভেঙে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলেও মনে করছেন তারা।

ভোলা স্বার্থ রক্ষা উন্নয়ন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এম হাবিবুর রহমান জানান, এর আগে বিআইডব্লিউটিএর নবাগত চেয়ারম্যান ওই ঘাট পরিদর্শনকালে তার সংগঠনের পক্ষ থেকে এই ঘাটের আধুনিকীকরণ করার জন্য ১১টি দাবি জানানো হয়। এবারের ঈদের আগে অ্যাপ্রোচ সড়ক পাকা করার কথা ছিল। কোনোটাই করা হয়নি। এখন দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana