বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

চাঁদে হোটেল খুলবেন ধনকুবের ব্র্যানসন 

চাঁদে হোটেল খুলবেন ধনকুবের ব্র্যানসন 

একুশে ডেস্ক:

৭২ বছর বয়সি বিলিয়নিয়ার রিচার্ড ব্র্যানসন একজন নামকরা ব্যবসায়ী হিসেবে বিশ্বে সমাদৃত। নিজের ব্যবসায়িক ও ব্যক্তিগত নানা অভিযাত্রার জন্য তিনি কয়েক দশক ধরে আলোচিত ও সমালোচিত।

বিলিয়নিয়ারদের মধ্যে ব্র্যানসনই মহাকাশে ভ্রমণ করা প্রথম ব্যক্তি। তবে এজন্য এই ধনকুবেরকে গুণতে হয়েছে প্রায় ৩ বিলিয়ন মার্কিন ডলার।

সম্প্রতি এই ধনকুবেরের স্পেনের ম্যালোর্কাতে ‘সন বানইয়োলা’ নামের একটি বিলাসবহুল হোটেল উদ্বোধন করা হয়।

হোটেলটির উদ্বোধনে ব্র্যানসনের ফার্ম নানা মিডিয়া আউটলেটকে আমন্ত্রণ জানিয়েছিল। হোটেলটি উদ্বোধনের ঠিক পরের দিন সকালে ব্র্যানসন এল পাইসকে সাক্ষাৎকার প্রদান করেন। এ ধনকুবেরের সিংহভাগ ব্যবসাই পর্যটনের সাথে সম্পর্কিত। সাক্ষাৎকারে তিনি পর্যটন শিল্পের সম্ভবনা ও চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করেন।

ব্র্যানসন বলেন, আগামী ৫০ বছরে মানুষ অনেক বেশি দুর্গম স্থান ভ্রমণ করতে চাইবে। একইসঙ্গে পৃথিবী যখন ভবিষ্যতে নতুনভাবে গড়ে উঠবে, তখন বর্তমানের মতোই পৃথিবীকে রাখা বড় চ্যালেঞ্জ হবে।

২০২১ সালে ভার্জিন গ্রুপের ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, ব্র্যানসনের রয়েছে দুটি এয়ারলাইন্স কোম্পানি, একটি ক্রুজ কোম্পানি ও বেশ কয়েকটি হোটেল। ওই বছরে কোম্পানিটি ১৫০ মিলিয়ন ডলারের লাভ করেছে। এর মধ্যে ২০ মিলিয়ন লাভ হয়েছে হোটেল ব্যবসা থেকে।

একজন ব্যবসায়ী হলেও ব্র্যানসনের অনেকটা একজন বিখ্যাত সঙ্গীতশিল্পী কিংবা রাজনীতিবিদদের মতো আলোচিত ব্যক্তিত্ব এবং তিনি নিজেও এ ব্যাপারটি বেশ উপভোগ করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana