বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

দারুন পাঁচ ফিচার নিয়ে এলো ভিভো ওয়াই ২৭

দারুন পাঁচ ফিচার নিয়ে এলো ভিভো ওয়াই ২৭

একুশে ডেস্ক:
বাংলাদেশে যাত্রা শুরু করছে ডুয়েল ক্যামেরা মডিউল ডিজাইন এবং দুর্দান্ত রঙের সমন্বয়ে ভিভো ওয়াই২৭। ফোনটির মুল্য ২২ হাজার ৯৯৯ টাকা। এ বছরে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো ওয়াই সিরিজের চতুর্থ স্মার্টফোন এটি।
রুচিশীল রঙ এবং মার্জিত ডিজাইন: রঙের ব্যাপারে তরুণরা বেশ রুচিশীল। তরুণদের এই পছন্দের কথা বিবেচনা করে স্মার্টফোনের রঙ নির্ধারণের ব্যাপারে বেশ দায়িত্বশীলতার পরিচয় দিয়েছে ভিভো। নতুন ভিভো ওয়াই২৭ এর ব্যাক সাইডে রঙে ক্ষেত্রেও তাই ব্যবহৃত হয়েছে। কালো ও নীল রঙ যা মূলত বারগেন্ডি ব্ল্যাক এবং সি ব্লু নামে পরিচিত। বক্স আকারের ক্যামেরা ডিজাইনের বদলে ক্যামেরায় ব্যবহৃত হয়েছে চমৎকার সোনালি রঙের রিং। ডুয়েল ক্যামেরা মডিউল ডিজাইনের সোনালি রঙ আভিজাত্যের প্রতীকও বটে।
শক্তিশালী ব্যাটারি ও চার্জিং ব্যবস্থা: ফোনটিতে ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পন্ন টাইপ-সি ফ্ল্যাশ চার্জার দিয়ে পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি চার্জ হবে দ্রুত। নেই ব্যাকগ্রাউন্ডে অ্যাপের কারণে চার্জ শেষ হবার ভয়। তাই স্মার্টফোনে এলার্ম দিয়ে নিশ্চিন্তে ঘুমাতে পারবে ব্যবহারকারীরা। সারারাত চার্জে দেওয়ার প্রয়োজন নেই। বরং ঘুম থেকে ওঠে চার্জে দিয়ে রেডি হতে হতেই মাত্র এক ঘন্টায় হবে ফুল চার্জ। উন্নত চার্জিং প্রযুক্তি ব্যবহার করায় এই স্মার্টফোনে চার্জ দ্রুত ফুল হলেও শেষ হবে না তাড়াতাড়ি। একবার ফুল চার্জেই টানা ক্লাসের রেকর্ড করা, বন্ধুদের কাছে থেকে নোট নেওয়া, প্রজেক্ট কিংবা প্রদর্শনীর কাজে ব্যবহার করা, বন্ধু এবং শিক্ষকদের সাথে সেরা মুহুর্তকে ক্যামেরাবন্দী করে রাখার কাজ হবে নিরবিচ্ছিন্ন। এমনকি ফোনের ব্রাইটনেস বাড়িয়ে রাখলেও তার প্রভাবে  স্মার্টফোনের চার্জ কমবে না।

চমৎকার ডিসপ্লে: ২.৫ ডি কার্ভড ডিজাইনের স্কয়ার আকারের স্মার্টফোনটির বডি ডায়মেনশন ১৬৪.০৬ দ্ধ ৭৬.১৭ দ্ধ ৮.০৭ মিমি এবং ওজন মাত্র ১৯০ গ্রাম। ফলে বেশ ভালো এবং হালকা গ্রিপ পাওয়া যায়। এমনকি রাতে পাশাপাশি দিনের আলোতেও কোনো ঝামেলা ছাড়াই ব্যবহার করা যাবে ভিভো ওয়াই২৭। কারণ ২৩৮৮ দ্ধ ১০৮০ রেজুলেশনের ৬.৬৪ ইঞ্চি ফুল এইচডিপ্লাস ডিসপ্লে রোদের আলোতেও ব্যবহার উপযোগী।
দুর্দান্ত সফটওয়্যার ও সুবিশাল স্টোরেজ: মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসরের সাথে আপডেটেড ফানটাচ ওএস ১৩ অপারেটিং সিস্টেম স্মার্টফোনটির টাচ এবং স্ক্রলিং এ দেবে দারুণ অভিজ্ঞতা। প্রয়োজনীয় সকল অ্যাপ ডাউনলোড করা, অ্যাপ ডেটা সংরক্ষণ করা, এক সাথে হাজার হাজার ছবি তোলা, এইচডি ভিডিও করার সহজ করতে এখানে রয়েছে ৬ জিবি র‍্যাম। এক্সটেন্ডড র‍্যাম টেকনলোজি ৩.০ এর জন্য চাইলেই আরো ৬ জিবি র‍্যাম বাড়িয়ে নিতে পারেন। পাশাপাশি ১২৮ জিবি রম তো আছেই।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana