মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

ফ্যাক্ট চেকিং নিয়ে ‘বার্ড’

ফ্যাক্ট চেকিং নিয়ে ‘বার্ড’

গুগলের সম্পূর্ণ স্যুটে অ্যাক্সেস, একাধিক ভাষায় যোগাযোগ এবং ফ্যাক্ট চেকিং-এর ফিচার যুক্ত হচ্ছে গুগলের কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক চ্যাটবট বার্ডে। ওপেন এআই-এর কৃত্তিম বুদ্ধিমত্তাভিত্তিক চ্যাটবট চ্যাটজিপিটির সঙ্গে পাল্লা দিতেই গুগল নিজস্ব এআইভিত্তিক চ্যাটবটে এই ফিচারগুলো যুক্ত করতে যাচ্ছে। বার্ডের প্রোগ্রামিং ল্যাংগুয়েজ মডেলেও পরিবর্তন আনা হবে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।
এক বিজ্ঞপ্তিতে গুগল জানায়, ব্যবহারকারীরা তাদের জিমেইল, ডক্স এবং গুগল ড্রাইভকে বার্ডের সঙ্গে যুক্ত করতে পারবেন। টুলটি ব্যবহারকারীকে তার ব্যক্তিগত তথ্য সংরক্ষণ ও পরিচালনা করতে সহায়তা করবে। গুগল ড্রাইভ ও ডক্সে ফাইল খুঁজে পেতে, আসন্ন ভ্রমণের পরিকল্পনা করতে কিংবা ফ্লাইট বুক করতে সাহায্য করবে বার্ড। গুগল ড্রাইভে বানানো কোনো ডকুমেন্টসের সারসংক্ষেপও বলতে পারবে চ্যাটবটটি।

বার্ডের ল্যাংগুয়েজ মডেল পাম-২-এ বড়সড়ো পরিবর্তন এনেছে প্রতিষ্ঠানটি। এখন থেকে প্রায় ৪০টি ভাষায় যোগাযোগ করা যাবে চ্যাটবটটির সঙ্গে। এর আগে লার্জ ল্যাংগুয়েজ মডেলের ওপর ভিত্তি করে ডাটা সংগ্রহ করত চ্যাটবটটি। গুগলের অন্যান্য পরিষেবার সঙ্গে যুক্ত হওয়ায় এখন থেকে ডিফল্টরূপে ইউটিউব, গুগল ম্যাপ, ফ্লাইট এবং হোটেল থেকে ব্যবহারকারীর তথ্য সংগ্রহ করবে বার্ড। তবে ব্যবহারকারীরা চাইলে যেকোনো সময় এই এক্সটেনশনগুলো নিষ্ক্রিয় করতে পারবেন।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana