মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন

কারাগারে তিন মাস ফখরুল আব্বাস-খসরুর

কারাগারে তিন মাস ফখরুল আব্বাস-খসরুর

একুশে ডেস্ক :

২৮ অক্টোবর মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও নাশকতার অভিযোগে রমনা থানার মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন চেয়ে আবেদন করা হয়েছে।

২৮শে অক্টোবর মহাসমাবেশে সংঘর্ষের পরদিনই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার করা হয়। এরপর তার বিরুদ্ধে দায়ের হয় ১১টি মামলা। যার ১০টিতেই জামিন পেয়েছেন তিনি। একমাত্র প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনার মামলাটিতে তার জামিন বারবার আটকে দেয়া হচ্ছে।

যদিও একই মামলায় জামিন পেয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরীসহ ১৫ জন নেতা। কিন্তু বিএনপি মহাসচিবের জামিন চারবার প্রত্যাখ্যান করা হয়েছে। একই মামলায় জামিন পাচ্ছেন না দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দুই ডজন সিনিয়র নেতা।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে আছেন দীর্ঘ ১০০ দিন ধরে।  জামিন প্রত্যাখ্যানের নেপথ্যে দুরভিসন্ধি দেখছেন আইনজীবীরা।

তারা বলছেন, আইন তার নিজস্ব গতিতে চললে বিএনপি’র সিনিয়র নেতারা জামিন পাওয়ার হকদার। কারণ জামিন পাওয়ার ক্ষেত্রে যেসব বিষয় বিবেচনা করা হয় সবগুলো ক্রাইটেরিয়ার মধ্যে তারা পড়েন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana