বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

হেফাজতের নতুন কর্মসূচি ঘোষণা

হেফাজতের নতুন কর্মসূচি ঘোষণা

একুশে ডেস্ক :

ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে শুক্রবার বিক্ষোভ-সমাবেশ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। বুধবার মিরপুরে জামিয়া হুসাইনিয়া আরজাবাদ মিলনায়তনে সংগঠনটির  কেন্দ্রীয় দায়িত্বশীলদের এক বৈঠকে এই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ ছাড়া বৈঠকে আরও বলা হয়, মতাদর্শ ও ইসলামী রীতিনীতির সঙ্গে সাংঘর্ষিক ফ্রি মিক্সিং শিক্ষা পদ্ধতি বন্ধ করে শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনতে হবে। সহশিক্ষার এই ধারা পরিবর্তন করে স্বতন্ত্র ধারার প্রবর্তন করতে হবে। এ ব্যাপারে সচেতন হতে হবে অভিভাবককে। এছাড়া শিক্ষক প্রশিক্ষণের নামে যে তামাশা শুরু হয়েছে তা এখনই বন্ধ করতে হবে। একবিংশ শতাব্দীতে বিজ্ঞানের উৎকর্ষের যুগে বৈজ্ঞানিক অগ্রগতি এবং প্রযুক্তিগত পরিবর্তনকে অর্থনৈতিক প্রবৃদ্ধির চালক বলে বিশ্বাস করা হয়। সেখানে আমাদের শিক্ষকদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ না দিয়ে যেভাবে প্রশিক্ষণ  দেওয়া হচ্ছে, তা কিছুতেই মেনে  নেওয়া যায় না বলে বৈঠকে হেফাজত নেতাকর্মীরা জোর দাবি করেন।

সূত্র জানিয়েছে, হেফাজতের এ বৈঠকে মাওলানা মামুনুল হকের দল বাংলাদেশ খেলাফত মজলিশ ও জমিয়তে উলামায়ে ইসলামের নেতারাই বেশি উপস্থিত ছিলেন। অন্য সংগঠনগুলোর নেতাদের বৈঠকে দেখা যায়নি।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana