শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন

জমে উঠেছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

জমে উঠেছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে জমে উঠেছে সিনেপাড়া। গত ৭ জানুয়ারি সমিতির বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। এর পরই আগামী নির্বাচনে কে কে প্রার্থী হবেন তা প্রকাশ্যে এসেছে। এ বছরও দুটি প্যানেল হতে যাচ্ছে। একটির সভাপতি হিসেবে লড়বেন অভিনেতা মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান। তারা দুজনেই বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।
আরেকটি প্যানেলের সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক হিসেবে চিত্রনায়িকা নিপুণ।
গত এক বছর ধরে নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিয়েছেন নিপুণ। কাঞ্চন-নিপুণ প্যানেলে সহসভাপতি হিসেবে নির্বাচন করবেন ফেরদৌস ও রিয়াজ। সহসাধারণ সম্পাদক পদে লড়বেন সাইমন সাদিক। ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক পদে রয়েছেন নায়ক ইমনও।
অন্যদিকে মিশা-জায়েদ প্যানেলে আগে যারা ছিলেন তাদের বেশিরভাগই এবারও প্রার্থী হচ্ছেন বলে জানা গেছে। বিশেষ করে তাদের সঙ্গে রয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, চিত্রনায়ক রুবেল।
গতকাল সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে নির্বাচনের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ইলিয়াস কাঞ্চন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা প্রসঙ্গে এ অভিনেতা বলেন, ‘চলচ্চিত্র ইন্ডাস্ট্রি ও শিল্পীদের স্বার্থে সিদ্ধান্ত নিয়েছি আমি সভাপতি পদে নির্বাচন করব। আমি জীবনের এ পর্যায়ে এসে শিল্পীদের জন্য কিছু করতে চাই। চলচ্চিত্রের যে হারানো গৌরব ছিল তা ফিরিয়ে আনাই হবে আমার প্রধান লক্ষ্য। অভিনয়শিল্পীদের পাশাপাশি ফাইট ডিরেক্টর, নৃত্যপরিচালক, চিত্রপরিচালক, প্রযোজক ইন্ডাস্ট্রির প্রকৃত কাজের মানুষরাও আমাদের প্যানেলের সমর্থন দিচ্ছেন। তারা মন থেকে চাইছেন আমি নির্বাচন করি।’
অন্য প্যানেলের সভাপতি প্রার্থী মিশা সওদাগর বলেন, ‘করোনাকালে আমরা শিল্পীদের জন্য অনেক কর্মকাণ্ড পরিচালনা করেছি। তা ছাড়া শিল্পীদের মধ্যে শৃঙ্খলা প্রতিষ্ঠা করাসহ আরও কিছু উন্নয়ন কার্যক্রম পরিচালনা করেছি। তাই আমিসহ আমার প্যানেলের সবাই নির্বাচনে জয়ের বিষয়ে আশাবাদী।’
শিল্পী সমিতির নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন পীরজাদা হারুন। দুজন সদস্য হলেন- বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana