শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন

বিশ্বকে যে বার্তা দিলেন আফ্রিদি

বিশ্বকে যে বার্তা দিলেন আফ্রিদি

খেলা ডেস্ক:

২০০৯ সালে লাহোরে শ্রীলংকাগামী বাসে সন্ত্রাসী হামলার পর খুব কঠিন পরিস্থিতির সম্মুখীন হয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই হামলার পর বিদেশি দলগুলো পাকিস্তান সফরের সাহস হারায়। এখনো সেই ভয় অনেকের কাটেনি।

নিউজিল্যান্ড সফরের ঠিক পরেই পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ড পুরুষ ও নারী ক্রিকেট দলের। কিন্তু নিউজিল্যান্ড সফর বাতিল করায় তাদের দেখাদেখি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও (ইসিবি) তাদের সফর বাতিল করে।

তবে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে বাতিল হওয়া সেই সফরে যায় ইংল্যান্ড। সফরে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ইংল্যান্ড। চলতি বছরে ফের পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড। সফরে যাবে নিউজিল্যান্ড ক্রিকেট দলও।

গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হেরে যায় পাকিস্তান। এদিন খেলা শেষে পাকিস্তানের সেই কঠিন সময় নিয়ে দলটির সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি বলেন, কঠিন সময় আমরা পেছনে ফেলে এসেছি। বিভিন্ন দল এখন পাকিস্তান সফরে আসছে। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড খেলে গিয়েছে। আমাদের দেশের ক্রিকেটপ্রেমীরা অনেক দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে বঞ্চিত ছিলেন।

পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদি বলেন, আমাদের মাঠগুলোয় খেলা হতো না। অনেক মাঠ বিয়ের অনুষ্ঠানের জন্য ব্যবহার করা হতো। পাকিস্তান ক্রিকেটের খুব কঠিন সময় ছিল সেটা। দেশের মানুষের সামনে, সমর্থকদের সামনে খেলার সুযোগ ছিল না। কিছু মানুষের কঠোর পরিশ্রমের জন্য পরিস্থিতির পরিবর্তন হয়েছে। সরকার এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড ইতিবাচক এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana