শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪২ অপরাহ্ন

ভারতকে হারিয়ে সান্ত্বনার জয়ে শেষ হাসি বাংলাদেশের

ভারতকে হারিয়ে সান্ত্বনার জয়ে শেষ হাসি বাংলাদেশের

সিরিজের তৃতীয় ও শেষ টি টুয়েন্টিতে ভারতের নারী দলের বিপক্ষে সান্ত্বনার জয়ে শেষ হাসি হেসে হোয়াইটওয়াস এড়ালো বাংলাদেশ। বৃহস্পতিবার (১৩ জুলাই) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ভারতকে উড়িয়ে দিল নিগার সুলতানারা।
সিরিজের দ্বিতীয় ম্যাচে ৯৬ রান তাড়া করতে গিয়ে অল্পের জন্য হেরেছিল বাংলাদেশ। সেই সঙ্গে হাতছাড়া হয়েছিলো সিরিজ। শেষ ম্যাচে টার্গেটটা আয়ত্তের মধ্যে রাখতে বাংলাদেশের বোলাররা ভারতকে ১০২ রানে আটকে রাখে। শামিমা সুলতানার ৪৬ বলে ৪২ রানের ওপর ভর করে সেই লক্ষ্য ছুঁয়েছে বাংলাদেশ। পেয়েছে ৪ উইকেটের জয়। টি-টুয়েন্টি ফরম্যাটে পাঁচ বছর পর ভারতকে হারাতে পারলো টাইগ্রেসরা।

সিরিজের শেষ ম্যাচটি জিততে টাইগ্রেসদের দরকার ছিল ১০৩ রান। ভারতের ইনিংসে সর্বোচ্চ ৪০ রান করেছেন দলটির অধিনায়ক হারমানপ্রিত কৌর। ৪১ বলে তার ব্যাট থেকে আসে একটি ছক্কা ও তিনটি চার। এ ছাড়া জেমিমাহ রদ্রিগেস করেছেন ২৮ রান। টাইগ্রেসদের হয়ে রাবেয়া ১৬ রান খরচায় তিন উইকেট পান। এ ছাড়া সুলতানা খাতুন দুই উইকেট পেয়েছেন। নাহিদা, ফাহিমা ও স্বর্ণা নিয়েছেন একটি করে উইকেট।
এদিকে ব্যাট হাতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪৬ বলে ৪২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে রান আউটের শিকার হন শামীমা সুলতানা। মিন্নু মানি এবং দেবিকা নেন ২টি করে উইকেট। দুর্দান্তভাবে বাংলাদেশের জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়ায় প্লেয়ার অব দ্য ম্যাচ হন বাংলাদেশের শামীমা সুলতানা।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana