বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

পাকুন্দিয়ায় অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রির দায়ে একলাখ টাকা জরিমানা

পাকুন্দিয়ায় অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রির দায়ে একলাখ টাকা জরিমানা

মোঃ রেজাউল করিম, পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন ও বিক্রির অভিযোগে দুই জনকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। আজ শনিবার (২৬ আগষ্ট) দুপুরে উপজেলার মির্জাপুর ও বাহাদিয়া ঘাটে অভিযান চালিয়ে তাদের এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানিয়া আক্তার।

তারা হলেন, উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের বাহাদিয়া গ্রামের আবু তাহেরের ছেলে হীরা মিয়া (২১), কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার কৈলা ইউনিয়নের কৌকরা রাই গ্রামের আ. হামিদের ছেলে আঙ্গুর মিয়া (৩৫)। তাদের প্রত্যেকের কাছ থেকে ৫০ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত জানতে পারেন, উপজেলার ব্রহ্মপুত্র নদের মুনিয়ারীকান্দা এলাকা থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে দুইটি বাল্কহেড মির্জাপুর ঘাট ও বাহাদিয়া পাঠান বাড়ি ঘাটে আনলোড করছে। এমন তথ্যের ভিত্তিতে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট তানিয়া আক্তারের নেতৃত্বে একদল পুলিশ সেখানে অভিযান চালিয়ে বালু ভর্তি দুইটি বাল্কহেডসহ দুইজন শ্রমিককে আটক করে ভ্রাম্যমান আদালত। পরে তাদের কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, পাকুন্দিয়া থানার উপপরিদর্শক (এসআই) সৈয়দ জাকির হোসেন, উপজেলা ভূূমি অফিসের নাজির মো. মাহবুবুর রহমানসহ কয়েকজন পুলিশ।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার বলেন, আমরা প্রতিনিয়ত এ অবৈধ বালু উত্তোলন থেকে বিরত রাখতে চেষ্টা করে যাচ্ছি। এর আগেও এই নদ থেকে একাধিকবার অবৈধ বালু উত্তোলনকারীদের জেল জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana