শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৪ পূর্বাহ্ন

এক ইনিংসে তিন সেঞ্চুরি, ‘তাণ্ডবে’ রেকর্ডবুক বদলে দিল দক্ষিণ আফ্রিকা

এক ইনিংসে তিন সেঞ্চুরি, ‘তাণ্ডবে’ রেকর্ডবুক বদলে দিল দক্ষিণ আফ্রিকা

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ব্যাট হাতে শনিবার দক্ষিণ আফ্রিকা যা করেছে, তাকে এককথায় বলা যায় ‘তাণ্ডব’। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে বিশ্বকাপের রেকর্ডবুকটাই যে বদলে ফেলেছে তারা। রীতিমতো রানের উৎসব করেছে দক্ষিণ আফ্রিকান ব্যাটাররা। তিন ব্যাটারের সেঞ্চুরি তাদেরকে এনে দিয়েছে ৪২৮ রানের পাহাড় সমান স্কোর। এমন রানবন্যার দিনে দিল্লির দর্শকরা সাক্ষী হয়েছে বিশ্বকাপের দুই নতুন রেকর্ডের।

এর আগে বিশ্বকাপের দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন আয়ারল্যান্ডের কেভিন ও ব্রায়ান। ইংল্যান্ডের বিপক্ষে ২০১১ বিশ্বকাপে ৫০ বলে শতরান করেছিলেন এই আইরিশ ব্যাটার। ভারতের ব্যাঙ্গালুরুতেই কেভিন খেলেছিলেন তার ম্যাচ জেতানো সেই ইনিংস। দীর্ঘ এক যুগ পর সেই ভারতের মাটিতেই আবার রেকর্ড গড়লেন মার্করাম।

এইডেন মার্করাম ছাড়াও এদিন সেঞ্চুরির দেখা পেয়েছেন আরও দুই প্রোটিয়া ব্যাটার। ওপেনার কুইন্টন ডি কক করেছেন ৮৪ বলে ১০০। আর রাসি ভ্যান ডার ডুসেন ১১০ বলে খেলেছেন ১০৮ রানের ইনিংস। আর এই ত্রয়ীর সেঞ্চুরিতে ভর করে এদিন বিশ্বকাপের আরও এক নতুন রেকর্ড করেছে তারা। বিশ্বকাপের দলীয় সংগ্রহে শীর্ষে ছিল অস্ট্রেলিয়া। নিজ দেশের মাটিতে ২০১৫ সালে আফগানিস্তানের বিপক্ষে ৪১৭ রান করেছিল অজিরা। শনিবার ৪২৮ রান করে তাদের ছাড়িয়ে গেল প্রোটিয়ারা।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana