বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:৩৬ পূর্বাহ্ন

ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের ৯ দফা দাবি

ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের ৯ দফা দাবি

একুশে ডেস্ক: ভোটাধিকার, সন্ত্রাস, দখলদারিত্বমুক্ত নিরাপদ ক্যাম্পাস ও গণতান্ত্রিক রাষ্ট্র এবং শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠায় ৯ দফা দাবি জানিয়েছে ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্য। এসব দাবি আদায়ে সারা দেশে ছাত্র আন্দোলন গড়ে তুলতে কর্মসূচি ঘোষণা করেছে ১৫টি ছাত্র সংগঠনের সমন্বয়ে গঠিত এই জোট।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের মুখপাত্র ও বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের সমন্বয়ক ও জাতীয়তাবাদী ছাত্রদল ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের সমন্বয়ক ও ছাত্র অধিকার পরিষদ সাধারণ সম্পাদক আরিফুল আদিব, বাংলাদেশ ছাত্র ফেডারেশন সভাপতি মশিউর রহমান খান রিচার্ড প্রমুখ।

সংবাদ সম্মেলনে ফ্যাসিবাদবিরোধী ছাত্র ঐক্যের কর্মসূচি ঘোষণা করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে-বৃহস্পতিবার ছাত্র ঐক্যের পক্ষ থেকে ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে মতবিনিময়। এ ছাড়া পর্যায়ক্রমে রাজশাহী, চট্টগ্রাম, সিলেটসহ অন্য বিভাগীয় শহরগুলোতেও ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের সঙ্গেও মতবিনিময় করে জনমত করা হবে।

তাদের ৯ দফা দাবি হলো-শিক্ষাপ্রতিষ্ঠানে নির্যাতনবিরোধী আইন করে শিক্ষাঙ্গনগুলোকে সন্ত্রাস ও দখলদারিত্ব মুক্ত করা, সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র প্রতিনিধিত্ব নিশ্চিত করতে ছাত্র সংসদ নির্বাচন, প্রথমবর্ষ থেকেই বিশ্ববিদ্যালয় পর্যায়ে ছাত্রদের সিট পাওয়ার বৈধ অধিকারের স্বীকৃতি এবং শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষের তত্ত্বাবধানে তা নিশ্চিত করার ব্যবস্থা গ্রহণ। সর্বোপরি সব মতের ও সব সংগঠনের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করাসহ ৯ দফা।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana