শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন

আফগানদের উড়িয়ে ফের শীর্ষস্থানে নিউজিল্যান্ড

আফগানদের উড়িয়ে ফের শীর্ষস্থানে নিউজিল্যান্ড

আফগানিস্তানকে ১৪৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ফের দখলে নিয়েছে গত আসরের নিউজিল্যান্ড।
বুধবার (১৮ অক্টোবর) চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে আফগানদের সামনে ২৮৯ রানের লক্ষ্য দাঁড়া করায় কিউইরা।

আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুটা অবশ্য ভালো হয়নি কিউইদের। ব্যক্তিগত ২০ রানে ফেরেন ওপেনার ডেভন কনওয়ে। দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটিতে বড় সংগ্রহের পথে রাখেন উইল ও রাচিন রবীন্দ্র।
তবে ইনিংসের ২১তম ওভারে আজমতউল্লাহ ওমরজাইয়ের জোড়া শিকারে ফেরেন দুজন। রাচিন ৩২ ও ইয়াং করেন ৫৪ রান। ড্যারিল মিচেলকে থিতু হতে দেননি রশিদ খান। যদিও খুব একটা বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডের।
এরপর প্রতিরোধ গড়েন ল্যাথাম ও ফিলিপস। পঞ্চম উইকেটে ১৪৪ রানের জুটি গড়েন দুজন। অর্ধশতক করে দুজনই হাঁটছিলেন শতকের দিকে। তবে ইনিংসের ৪৮তম ওভারে নাভিন উল হকের জোড়া আঘাতে ফেরেন তারা। ফিলিপস ৮০ বলে ৭১ ও ল্যাথাম ৭৪ বলে ৬৮ রান করেন। শেষদিকে মার্ক চাপম্যানের ১২ বলে ২৫ ও মিচেল স্যান্টনারের ৫ বলে ৭ রানে ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে কিউইরা পায় ২৮৮ রানের সংগ্রহ।
অন্যদিকে লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় একশ রানের আগেই (৯৭ রানে) ৪ আর ১০৭ রানের মধ্যে ৫ হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে আফগানরা। সেখান থেকে আর লড়াইয়ে ফিরতে পারেনি। ৩৪.৪ ওভারে ১৩৯ রানে অলআউট হয় হাসমতউল্লাহর দল।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana