বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

তামিম ইস্যুতে তোলপাড়, ভোটযুদ্ধে সাকিব

তামিম ইস্যুতে তোলপাড়, ভোটযুদ্ধে সাকিব

একুশে ডেস্ক :

বিশ্বকাপকে ঘিরে বাংলাদেশের ২০২৩ সাল শুরু হয়েছিল বিপুল প্রত্যাশা নিয়ে। তাতে গুড়ে বালি। এর বাইরে সারা বছর নাটক চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও সিনিয়র ক্রিকেটারদের মধ্যে।

বিদায়ি বছরে রেকর্ড ৩২টি ৫০ ওভারের ম্যাচ খেলে বাংলাদেশ। জয় মাত্র ১১টিতে। অধিকাংশই আয়ারল্যান্ড, আফগানিস্তানের বিপক্ষে। বছরের শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে তাদের মাটিতে হারানো গর্বের। তবে টি ২০ ক্রিকেটে উন্নতির ছাপ রেখেছে টাইগাররা।

বছরের শেষদিনে শেষ টি ২০ ম্যাচ খেলল বাংলাদেশ। তার আগে ১৩টি ম্যাচ খেলে বাংলাদেশের জয় ১০টিতে। এর মধ্যে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও টি ২০ ফরম্যাটে ভালো খেলা আফগানিস্তানকে হোয়াটওয়াশ করার মতো সাফল্যও আছে।

টেস্টে বছরটা বাংলাদেশের দুর্দান্ত কাটে। মাত্র চারটি ম্যাচ খেললেও তিনটিতেই জয়। দেশের মাটিতে নিউজিল্যান্ডকে প্রথমবারের মতো হারানোর সুখস্মৃতিও রয়েছে। বাকি দুটি জয় আয়ারল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে।

সবচেয়ে বড় দুটি ওয়ানডে টুর্নামেন্ট এশিয়া কাপ ও বিশ্বকাপে ব্যর্থতার স্ত‚প জমেছিল। বিশ্বকাপে বাংলাদেশের স্বপ্ন ছিল সেমিফাইনালে খেলা। শুরুটা হয়েছিল আফগানিস্তানকে উড়িয়ে দিয়ে। এরপর টানা সাত ম্যাচে হার। এর মধ্যে নেদারল্যান্ডসের কাছেও রয়েছে আÍসমর্পণের দুঃখগাথা। শ্রীলংকার বিপক্ষে জিতে আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলা নিশ্চিত করে বাংলাদেশ। তার আগে এশিয়া কাপেও ম্যাচের পর ম্যাচে হার।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana