বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৮:৩৩ পূর্বাহ্ন

কিশোরগঞ্জের ৬টি আসনে বিজয়ী হলেন যাঁরা

কিশোরগঞ্জের ৬টি আসনে বিজয়ী হলেন যাঁরা

ইমরান হোসেন, কিশোরগঞ্জ :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ ৬টি আসনের ৪টিতে নৌকা, ২টিতে লাঙ্গল ও ঈগল জয়ী হয়েছে। রোববার (৭জানুয়ারি) রাতে সহকারি রিটার্নিং কর্মকর্তারা এ ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল ৮টায় শুরু হওয়া ভোট শেষ হয় বিকেল ৪টায়। এরপর শুরু হয় গণনা।
এদের মধ্যে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বেসরকারিভাবে জয়লাভ করেছেন। তিনি নৌকা প্রতীকে পেয়েছেন ৭৬ হাজার ৭৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তারই আপন বড় ভাই মেজর অব. সৈয়দ সাফায়েতুল ইসলাম স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৭৩ হাজার ৯৯৮ ভোট।
কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে নৌকাকে ডুবিয়ে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সোহরাব উদ্দিন। তিনি ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৮৯ হাজার ৪৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ¦ী আওয়ামী লীগের নৌকা প্রতীকের বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাহার আকন্দ পেয়েছেন ৬৮ হাজার ৯৩২ ভোট।
কিশোরগঞ্জ-৩ (তাড়াইল-করিমগঞ্জ) আসনে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু। তিনি লাঙ্গল প্রতীক নিয়ে পেয়েছেন ৫৭ হাজার ৫৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মেজর (অব.) নাসিমুল হক পেয়েছেন ৪২ হাজার ২৩৫ ভোট।
কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে সাবেক রাষ্ট্রপতি আব্দুল হামিদ’র ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক। তিনি নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ৮ হাজার ৭৩৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির দলীয় লাঙ্গল প্রতীকের প্রার্থী আব্দুল ওয়াহাব পেয়েছেন ৩ হাজার ৭৩৫ ভোট।
কিশোরগঞ্জ-৫ (নিকলী-বাজিতপুর) আসনে টানা চতুর্থবারের মতো জয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী আফজাল হোসেন। তিনি ৮৪ হাজার ৭৯৫ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সুব্রত পাল। তিনি পেয়েছেন ৫৭ হাজার ৯০১ ভোট।
কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে টানা চতুর্থবারের মতো জয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী নাজমুল হাসান পাপন। তিনি পেয়েছেন ১ লাখ ৯৮ হাজার ১৫৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. রুবেল হোসেন তিনি ৩ হাজার ২০৬ ভোট পেয়েছেন।
কিশোরগঞ্জ জেলায় মোট ভোটার সংখ্যা ২৫লক্ষ ৩৩ হাজার ৬৮৩ জন। এর মধ্যে পুরুষ ১২ লক্ষ ৯৩ হাজার ৪১৪ জন। মহিলা ভোটার ১২ লক্ষ ৪০ হাজার ২৫৫ জন। তৃতীয় লিঙ্গ ভোটার ১৬ জন।

 

 

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana