মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

নির্বিষ বোলিংয়ে হতাশার দিন

নির্বিষ বোলিংয়ে হতাশার দিন

ঐতিহ্যগতভাবেই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট ব্যাটিবান্ধব। তবে এবারের উইকেট বেশ শুষ্ক, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সেখানে স্পিন ধরবে বলেই অনুমান। তবে সেই সময়টা আসার আগেই নিজেদের কাজ বেশ খানিকটা করে রাখল শ্রীলঙ্কা। টস জিতে ব্যাটিং বেছে নেওয়া অতিথিরা প্রথম দিন শেষ করেছে ৩১৪ রান নিয়ে, সেখানে বাংলাদেশের প্রাপ্তি ৪ উইকেট।
চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটায় টাইগারদের বোলিং কতটা নির্বিষ ছিল, স্কোরবোর্ডই তা বলে দিচ্ছে। তবে যতটা দৃশ্যমান হচ্ছে, বোলিংটা অতটাও নির্বিষ ছিল না। বাজে ফিল্ডিং আর রিভিউ নেওয়ার ক্ষেত্রে অপরিপক্বতাই মূলত ব্যাকফুটে ঠেলে দিয়েছে স্বাগতিকদের। লঙ্কানদের শুরুর ব্যাটাররা দুর্দান্ত ছিলেন, কোনো সন্দেহ নেই। তবে টিম বাংলাদেশ ফিল্ডিংয়ে আরেকটু যত্নবান হলে প্রথম দিনের চিত্রটা ভিন্নই হতো। পড়েছে তিনটি ক্যাচ, নষ্ট হয়েছে রানআউটের একটি সহজ সুযোগ। যেগুলো কাজে লাগানো গেলে দিনটা অন্তত এতটা হতাশার হতো না।
এ ম্যাচেই অভিষেক হয়েছে হাসান মাহমুদের, তরুণ পেসারের পারফরম্যান্স মন্দ নয়। যে চারটি উইকেট প্রথম দিনে তুলে নেওয়া সম্ভব হয়েছে, এর দুটিই এনে দিয়েছেন হাসান। নামের পাশে আরও একটি উইকেট যোগ করার সুযোগ ছিল, তার বলেই ফিরতি ক্যাচ দিয়েছিলেন নিশান মাদুশকা। কিন্তু তা তালুবন্দি করতে পারেননি তিনি। তাতে ৯ রানে জীবন পাওয়া লঙ্কান ওপেনার রানআউট হওয়ার আগে খেলেন ৫৭ রানের ইনিংস। ওই রানআউটেই ভাঙে অতিথিদের ৯৬ রানের উদ্বোধনী জুটি, সেটিও দ্বিতীয় সেশনে। সকালে ২৭ ওভারের প্রথম সেশনটায় ৮৮ রান খরচ করে স্বাগতিক শিবির ছিল উইকেটহীন।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana