শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

বিশ্বকাপে প্রথমবার বাংলাদেশি আম্পায়ার

বিশ্বকাপে প্রথমবার বাংলাদেশি আম্পায়ার

চলতি বছর অক্টোবরে পর্দা উঠতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের। এই আসরে ম্যাচ পরিচালনা করতে প্রথমবারের মতো ডাক পড়েছে বাংলাদেশি আম্পায়ারের। বিশ্বকাপে ম্যাচ পরিচালনার জন্য ডাক পেয়েছেন বাংলাদেশের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের আসরে আম্পায়ারিংয়ের দায়িত্ব পালন করবেন কোনো বাংলাদেশি আম্পায়ার।
শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিশ্বকাপের জন্য ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

২০১০ সালে আন্তর্জাতিক অঙ্গনে আম্পায়ারিংয়ে অভিষিক্ত হন শরফুদ্দৌলা। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে অভিষিক্ত হন তিনি। এরপর ২০২১ সালের ফেব্রুয়ারিতে অভিষিক্ত হন বনেদি ফরম্যাটের ক্রিকেটে।
চলতি বছরের এপ্রিলে দ্বিতীয় বাংলাদেশি আম্পায়ার হিসেবে তিনি জায়গা করে নেন আইসিসির ইমার্জিং আম্পায়ার প্যানেলে। তারই ধারাবাহিকতায় এবারে বিশ্বকাপের মঞ্চে ম্যাচ পরিচালনার দায়িত্ব পেলেন তিনি। এক নজরে দেখে নিন বিশ্বকাপে দায়িত্বপ্রাপ্ত আম্পায়ার ও বিশ্বকাপের দায়িত্বপ্রাপ্ত ম্যাচ রেফারি কারা আছেন-
আম্পায়ার : কুমার ধর্মসেনা, ম্যারিয়াস ইরাসমাস, ক্রিস গাফেনি, মাইকেল গগ, আদ্রিয়ান হোল্ডস্টোক, রিচার্ড ইলিংওউর্থ, রিচার্ড ক্যাটেলবোরো, নিতিন মেনন, আহসান রাজা, পল রেইফেল, শারিফুদ্দৌলা ইবনে শাহিদ, রড টাকার, অ্যালেক্স হোয়ার্ফ, জোয়েল উইলসন, ক্রিস ব্রাউন ও পল ইউলসন।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana