শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

প্রেক্ষাগৃহে নতুন তিন সিনেমা

প্রেক্ষাগৃহে নতুন তিন সিনেমা

দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে দেশ-বিদেশের তিন সিনেমা।  শুক্রবার (২৯ সেপ্টেম্বর) মুক্তি পাওয়া সিনেমাগুলো হচ্ছে,  সরকারি অনুদানের ‘দুঃসাহসী খোকা’, ‘বৃদ্ধাশ্রম’ ও হলিউডের ‘দ্য ক্রিয়েটর’।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কৈশোর জীবন নিয়ে নির্মিত হয়েছে ‘দুঃসাহসী খোকা’। সরকারি অনুদানে সিনেমাটি বানিয়েছেন মুশফিকুর রহমান গুলজার। এই সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম থেকে কৈশোর ও যৌবনের (১৯২০-১৯৩৮) সময়কে তুলে ধরা হয়েছে। আজ দেশের ১১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন সৌম্য জ্যোতি। এতে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, গোলাম ফরিদা ছন্দা, এলিনা শাম্মী, মাহমুদা মাহা প্রমুখ।

মা-বাবার প্রতি দায়িত্ব ও কর্তব্য পালন করছে না অনেক সন্তান। বয়স হলে মা-বাবাকে পাঠিয়ে দিচ্ছে বৃদ্ধাশ্রমে। শেষ জীবনে সন্তান-পরিজন ছাড়া কেমন কাটে মা-বাবার জীবন? এমন প্রেক্ষাপটেই তৈরি হয়েছে ‘বৃদ্ধাশ্রমৎ। এস ডি রুবেল পরিচালিত প্রথম সিনেমা এটি।
করোনার আগেই সিনেমার নির্মাণকাজ শেষ করেছিলেন সংগীতশিল্পী এস ডি রুবেল। তবে বেশ কয়েকবার পেছানোর পর অবশেষে আজ দেশের ১৮ টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে সিনেমাটি। সরকারি অনুদানের এই সিনেমায় এস ডি রুবেলের বিপরীতে অভিনয় করছেন ববি। এতে আরও অভিনয় করেছেন হাসান ইমাম, প্রবীর মিত্র, আফজাল শরীফ, শম্পা রেজা, মাহমুদুল ইসলাম মিঠু, জাহানারা আহমেদ, দীপক কর্মকার, হাফিজুর রহমান সুরুজ প্রমুখ।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana