শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

‘মুজিব’ সিনেমার প্রদর্শনী বন্ধে লিগ্যাল নোটিশ

‘মুজিব’ সিনেমার প্রদর্শনী বন্ধে লিগ্যাল নোটিশ

দেশের ১৬১ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত সিনেমা ‘মুজিব : একটি জাতির রূপকার’। মুক্তির একসপ্তাহ না হতেই  প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ পেল সিনেমাটি।
বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল ‘মুজিব’ সিনেমার প্রদর্শনী বন্ধে লিগ্যাল নোটিশ পাঠান।

নোটিশকারী আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘ইতিহাস বিকৃতি, শহীদ জিয়াউর রহমানকে বিতর্কিতভাবে উপস্থাপন করায় এই সিনেমা বন্ধে আইনি নোটিশ পাঠিয়েছি। রেজিস্ট্রি ডাকযোগে ১০ জনকে এ নোটিশ পাঠানো হয়েছে। ১০ জনের মধ্যে বাংলাদেশের সাতজন আর ভারতের তিনজন।’
নোটিশপ্রাপ্তির পর সিনেমা প্রদর্শন বন্ধ করা না হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বিএনপির এ আইনজীবী। গত ১৩ অক্টোবর ‘মুজিব: একটি জাতির রূপকার’ নামের চলচ্চিত্রটি দেশব্যাপী প্রেক্ষাগৃহে মুক্তি পায়।
বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটির পরিচালনা করেন ভারতের প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আরিফিন শুভ। আর শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana